চিকিৎসকদের জন্যঃ লেখুন

উদ্দেশ্য কি?

দেশে তথ্যনির্ভর, নির্ভরযোগ্য স্বাস্থ্য বিষয়ক প্রবন্ধের অভাব আছে।  ফলে, দেশের মানুষ বিভিন্ন রকম ভুয়া ফেসবুক পেজ আর ওয়েবসাইটের উপর নির্ভর করে। এর ফলে তারা অনেক ক্ষেত্রেই প্রতারণার শিকার হয় এবং শারীরিক ক্ষতির শিকার হয়। আমরা চাই এই ওয়েবসাইটে এমন লেখা থাকবে যেন মানুষ বাংলায় বিভিন্ন স্বাস্থ্য বিষয়ক প্রবন্ধ পড়বে এবং স্বাস্থ্য সচেতনতা বাড়বে। এবং নির্ভরযোগ্য লেখা শুধুমাত্র বাংলাদেশ মেডিকেল এন্ড ডেন্টাল কাউন্সিলে নিবন্ধিত চিকিৎসকের কাছ থেকেই আসতে পারে।

চিকিৎসকদের কি সুবিধা হবে?

ব্যস্ত চিকিৎসকদের প্রত্যেক রোগীকে বা তার আত্বীয়স্বজনদের রোগ সম্পর্কে বিস্তারিত বলার সময় অনেক ক্ষেত্রে মিলে না। বিশেষ করে যে সকল চিকিৎসক সরকারী হাসপাতালে রোগী দেখে থাকেন।  রোগ সম্পর্কে বিস্তারিত লিখে রাখলে এবং রোগী/রোগীর লোকদের জানানো হলে তারা এই ওয়েবসাইট থেকে বিস্তারিত পড়তে পারবে। রোগীকে শুধু বলে দিতে হবে কোথায় প্রবন্ধতি আছে। 

প্রত্যেক লেখার পাশে লেখকের পরিচিতি থাকবে। ভালো লেখা তার পরিচিতও বাড়াবে। ফলে বিজ্ঞাপনের জন্য কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের উপর নির্ভরতা কমে আসবে। এবং সারা পৃথিবীর মানুষের কাছে পরিচিতি বাড়বে। যেটা কোন ব্যক্তি বা প্রতিষ্ঠানের মাধ্যমে করা সম্ভব না।